1. admin@lalmonirhatsongbad.com : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতীবান্ধায় চলাচলের রাস্তা বন্ধ করায় এলাকাবাসীর মানববন্ধন লালমনিরহাটে প্রাথমিক বিদ্যালয়ে অনিয়মের ১ম পর্ব ভুয়া ভাউচার দিয়েই সরকারী টাকা আত্বসাৎ হাতীবান্ধায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসত-বাড়ি ভাংচুরের অভিযোগ হাতীবান্ধায় চিকিৎসক ও প্রভাষক দম্পতির বিরুদ্ধে তালা ভাঙ্গার অভিযোগ হাতীবান্ধায় বাড়িসহ ১৭ শতকের জমি ও বাগান বিক্রয় হবে। হাতীবান্ধায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন কুড়িগ্রামে আগমন চিত্রনায়িকা অপু বিশ্বাসের দেখতে জনতার ভীড় হাতীবান্ধার দক্ষিণ গোতামারী নূরানী ও হাফিজিয়া মাদ্রাসায় ভিত্তি প্রস্তুত শুভ উদ্বোধন করেন- চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলা বাসীকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন- মাহমুদুল হাসান সোহাগ হাতীবান্ধা গোতামারী ইউনিয়ন পরিষদের উদ্যেগে সামাজিক- সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

দইখাওয়া আদর্শ কলেজে বিজয় দিবস উপলক্ষে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিনটি পালিত হয়।

  • আপডেট সময়: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৩২৬ বার পঠিত

মেজবাহ আল মুবীন হাতীবান্ধা উপজেলা প্রতিনিধিঃ

জাতীর শ্রেষ্ঠ অর্জন মহান বিজয়।বিজয়ের সুবর্ণজয়ন্তীতে দইখাওয়া আদর্শ কলেজ পালন করে নানা কর্মসূচী। ৩ দিনের বর্ণিল কর্মসূচীর আজ শেষদিন।দিনের প্রথম প্রহরে বিশাল শোভাযাত্রা মধ্যদিয়ে কর্মসূচী শুরু হয় এবং আলোচনা,কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণ ও ছাত্র- শিক্ষক ভলিবল প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ হয়।

দ্বিতীয় দিন ছিলো বাঙালির চিরায়ত সংস্কৃতি নবান্ন উৎসব। অঘ্রানের শেষদিনে অনুষ্ঠিত হল প্রাণের এই আয়োজন।যারা কোটি মানুষের খাদ্যের যোগানদাতা সেই গর্বিত কৃষক ও যে নারী প্রতিকূলতায় পিছপা না হয়ে কায়ক্লেশের সাগর পাড়ি দিয়ে সন্তাকে কলেজে পাঠিয়েছেন সেই অদম্য নারীকে সম্মাননা প্রদান করা হয়।যার নামকরণ করা হয় ভূমিকর্ষক ও অদম্য নারী সম্মাননা।এবারে ১০ জন কৃষক ও ২ জন নারী এ অসামান্য সম্মানে ভূষিত হন।অধ্যক্ষ মহোদয় এরকম সম্মাননা প্রতি বছরই দেয়ার আশাবাদ ব্যক্ত করেন এবং এরকম অায়েজন কৃষককে উৎসাহিত করতে হতে পারে অনুকরণীয়।আনন্দঘন পরিবেশে রকমারি পিঠাভোজে ও বিশিষ্ট শিল্পীদের সঙ্গীত পরিবেশনার মধ্যদিয়ে দিবসের কর্মসূচির সমাপ্তি ঘটে।শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে প্রথমদিনে অনুষ্ঠিত হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।

বিজয়ের ৫০ বছর পূর্তিতে কলেজটিতে ৫০ টি প্রতীকী পুস্তকে নির্মাণ করা হয়েছে প্রধানফটক।প্রতিষ্ঠানটি শিক্ষা সংস্কৃতিতে অনবদ্য অবদান রেখেই চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ লালমনিরহাট সংবাদ
Theme Customized By Shakil IT Park