1. admin@lalmonirhatsongbad.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতীবান্ধা গোতামারী ইউনিয়ন পরিষদের উদ্যেগে সামাজিক- সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। অসত্যের কাছে নাহি হবে নত শির ভয়ে কাঁপে কাঁপে পুরুষ লড়ে যায় বীর সমাজকল্যাণ মন্ত্রী হাতীবান্ধা দইখাওয়ায় ছাগলের খাবার যোগাতে বিদ্যুৎ স্পৃষ্টে প্রাণ গেলো যুবকের ইউপি চেয়ারম্যানের সুস্থতা কামনায় দোয়া-মিলাদ ফেসবুকে স্ট্যার্টাস হাতীবান্ধায় বাবা-ছেলের মাথা ফাটিয়ে দিয়েছেন আওয়ামীলীগ নেতা হাতীবান্ধায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন হাতীবান্ধায় বিয়ের দাবীতে ভাতিজার ঘরে চাচি হাতীবান্ধার সিংঙ্গীমারীতে ফেনসিডিল-১২০ বোতলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হাতীবান্ধায় ক্ষমতার জোরে বাঁশঝাড় উজাড় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

পাটগ্রামে স্কুল কমিটি নিয়ে শ্বশুর- জামাই’র কেরামতি

  • আপডেট সময়: শুক্রবার, ২৫ জুন, ২০২১
  • ৩১৩ বার পঠিত

 

স্টাফ রিপোর্টার ,পাটগ্রাম

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলাধীন মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ে বিনা ভোটে টানা তৃতীয় বারের মতো স্কুল কমিটির সভাপতি নির্বাচিত হয়ে আসছেন ঐ উপজেলার পৌর টেকনিক্যাল বিএম কলেজের অধ্যক্ষ এবং কুচলিবাড়ি ইউনিয়ন (০৬) নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ সেকেন্দার আলী । বিভিন্ন কৌশলে ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত বিনা ভোটে টানা তৃতীয়বার সভাপতি নির্বাচিত হওয়ায় অভিভাবকদের কাছে আলোচনা ও নিন্দার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বিনা ভোটে সভাপতি নির্বাচিত হওয়ার বিষয়টি । এর আগে সেকেন্দার আলী বিনাভোটে সভাপতি নির্বাচিত হওয়ার ঘটনাটি সম্পর্কে অবগত ছিলেন না ঐ স্কুলের অভিভাবকগন । চতুর্থবারের মতো গোপনে সভাপতি নির্বাচিত হওয়ার জন্য দৌড়ঝাঁপ শুরু করলে বিষয়টি জানতে পারার পর ওই স্কুলের অভিভাবকরা বিভিন্ন অনিয়মের তথ্য তুলে ধরে সেকেন্দার আলীর বিরুদ্ধে।ঐ স্কুলের অভিভাবকদের অভিযোগ সুত্রে জানা গেছে, সেকেন্দার আলী মোমিনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আপন ভাজতি জামাই এই সুবাদে প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আবেদনের পরিপ্রেক্ষিতে বার বার একই প্রতিষ্ঠানের সভাপতি নির্বাচিত হয়েছেন সেকেন্দার আলী।
অভিযোগ সুত্রে আরও জানা যায়, প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য সহ যে ধরনের দূর্নীতি করা যায় তার সব গুলোই করে আসছেন তিনি। উল্লেখ্য যে ওই স্কুল কমিটির অন্যান্য সকল সদস্য প্রধান শিক্ষকের নিজ পরিবারের সদস্য। সরকারী বিধি অনুযায়ী দুই বারের বেশি সভাপতি বা সদস্য না থাকার কথা কিন্তু একই সভাপতি টানা তিন বার ধরে আসছেন। কমিটির আমলে বিদ্যালয়ে লেখাপড়ার মান দিন দিন কমতে থাকে।
গত ০৮/০৩/২০১৫ খ্রিষ্টাব্দে মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের আবেদনের ভিত্তিতে গত ০৯/০৯/২০১৫ খ্রিষ্টাব্দ হতে (দুই) বছরের জন্য সেকেন্দার আলী বিনা ভোটে সভাপতি নির্বাচিত হন এর পর থেকে ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত তিনি তৃতীয় বারের মতো বিনা ভোটে নির্বাচিত হয়ে আসছেন।
কমিটি গঠনের ক্যাটাগরীতে কখনো তিনি সমাজসেবক কখনো ওই স্কুলের অভিভাবক কিন্তু সেসময় তার কোন সন্তান ওই স্কুলে অধ্যায়নরত ছিল না।
তার বিরুদ্ধে জনমনে এমনও অভিযোগ রয়েছে নিয়োগ বাণিজ্য টিকিয়ে রাখার জন্য তিনি নতুন আরেকটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

এ বিষয়ে সেকেন্দার আলীর সাথে কথা বললে তিনি জানান, আমার চাচা শ্বশুর মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে বার বার সভাপতি নির্বাচিত করে আসছেন, টানা দ্বিতীয় বারের বেশি সময় সভাপতি নির্বাচিত হওয়া যায় না এই বিষয়ে আমি অবগত ছিলাম না। এবং এই বিষয়ে আপনি আমার চাচা শ্বশুরের সাথে একটু কথা বলেন ভালো হবে আমি তো এসব একাই করি নি উনিও ছিলেন।
মোমিনপুর কুচলিবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদের কাছে তার আপন ভাজতি জামাই সেকেন্দার আলীকে বার বার সভাপতি নির্বাচিত করার ঘটনার বিস্তারিত জানতে চাইলে এক পর্যায়ে মুঠোফোনে কথা বলা শেষ না হতেই ফোন রেখে দেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ লালমনিরহাট সংবাদ
Theme Customized By Shakil IT Park