1. admin@lalmonirhatsongbad.com : admin :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতীবান্ধায় মন্দিরের ছাঁদঢালাইয়ের শুভ উদ্বোধন করলেন- মোনাব্বেরুল হক মোনা তিস্তার নেমে গেছে পানি থামেনি হারানোর কান্না ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে সচেতনতামূলক সভা অ্যাডভোকেট মশিউর রহমানে নির্বাচনী মতবিনিময় সভা মানুষের সেবায় নিবেদিত জননেতা- আব্দুল গফুর মিয়া হাতীবান্ধায় জেঠাকে হত্যার দায়ে ভাতিজা আটক। লালমনিরহাট হাতীবান্ধায় কোটি টাকা নিয়ে উধাও ব্যাংক কর্মকর্তা প্রতিবাদে মানববন্ধন শারদীয় উৎসব উপলক্ষে অগ্রীম শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন। মোনাব্বেরুল হক মোনা হাতীবান্ধা গড্ডিমারী ইউনিয়নে নৌকার একক মাঝি আবু বক্কর সিদ্দিক শ্যামল। হাতীবান্ধায় গুনগত সাংবাদিকতা নিয়ে মতবিনিময় সভা

ভূমিহীন মুক্তিযোদ্ধাকে নিয়ে ফেসবুকে স্টাটাস হাতীবান্ধায় সেই মুক্তিযোদ্ধাকে জমি দিলেন প্রশাসন

  • আপডেট সময়: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৯২ বার পঠিত

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ

লালমরিহাটের হাতীবান্ধায় ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে(৭০) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দেয় বীর মুক্তিযোদ্ধা সন্তান সহকারী শিক্ষক রোকনুজ্জামান সোহেল। আর সেই স্ট্যাটাস দেখে আমলে নিয়ে উপজেলা প্রসাশন ভুমিহীন ওই বীর মুক্তিযোদ্ধাকে ১৫শতক জমি দিয়েছেন। সেই জমিতে আবার ঘরও তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলা ভুমি অফিসে আনুষ্ঠানিক ভাবে বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হকের হাতে জমির কাগজ তুলে দেন লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর।
এ সময় হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন, সহকারী কমিশনার (ভ‚মি) সামিমা সুলতানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।
জানাগেছে, বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক জীবন যুদ্ধে একজন পরাজিত সৈনিক। তাঁর ভারতীয় তালিকা নং ৪৩৩৯৫, লালমুক্তিবার্তা নং ৩১৪০২০০৮০ ও বেসামরিক গেজেট নম্বর ৬৭৪। তার নিজের কোন জমি না থাকায় তিনি স্ত্রীকে নিয়ে রেল লাইনের ধারে বস্তিতে বসবাস করতেন। সেখানেই স্ত্রী-সন্তানদের নিয়ে কষ্টে দিন পার করছিলেন। তা দেখে ছবি তুলে ফেসবুকে স্টাট্যাস দেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল। ফেসবুকের ওই স্ট্যাটাস নজরে আসে প্রশাসনের।

এ বিষয়ে ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক বলেন, ইউএনও ও এসিল্যান্ডকে অসংখ্য ধন্যবাদ। দোআ করি আল্লাহ্ তাদের মঙ্গল করবেন।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল বলেন, ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক চাচাকে নিয়ে ফেসবুকে স্টাটাস দিয়ে ছিলাম। প্রশাসন বিষয়টি নজরে নিয়ে যে দৃষ্টি স্থাপন করলো। তার জন্য আমরা চীর কৃতজ্ঞ।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমীন বলেন, ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক ও তার স্ত্রীকে ১৫শতক জমি দেওয়া হলো। সেই জমিতে তাদের বাড়ি করে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ লালমনিরহাট সংবাদ
Theme Customized By Theme Park BD