1. admin@lalmonirhatsongbad.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতীবান্ধা গোতামারী ইউনিয়ন পরিষদের উদ্যেগে সামাজিক- সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত হয়। অসত্যের কাছে নাহি হবে নত শির ভয়ে কাঁপে কাঁপে পুরুষ লড়ে যায় বীর সমাজকল্যাণ মন্ত্রী হাতীবান্ধা দইখাওয়ায় ছাগলের খাবার যোগাতে বিদ্যুৎ স্পৃষ্টে প্রাণ গেলো যুবকের ইউপি চেয়ারম্যানের সুস্থতা কামনায় দোয়া-মিলাদ ফেসবুকে স্ট্যার্টাস হাতীবান্ধায় বাবা-ছেলের মাথা ফাটিয়ে দিয়েছেন আওয়ামীলীগ নেতা হাতীবান্ধায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন হাতীবান্ধায় বিয়ের দাবীতে ভাতিজার ঘরে চাচি হাতীবান্ধার সিংঙ্গীমারীতে ফেনসিডিল-১২০ বোতলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার হাতীবান্ধায় ক্ষমতার জোরে বাঁশঝাড় উজাড় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

যোগ্যরা সুপারিশ ছাড়াই যে কোন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে লালমনিরহাটে শিক্ষামন্ত্রী দীপু মনি

  • আপডেট সময়: রবিবার, ১৩ মার্চ, ২০২২
  • ২৩২ বার পঠিত

হুমায়ুন কবীর প্রিন্স , লালমনিরহাট প্রতিনিধিঃ

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, ‘শিক্ষার্থীদের সারাক্ষণ শুধু ক্লাস আর ক্লাস। সারাক্ষণ পরীক্ষা। সারাক্ষণ কোচিংয়ের মধ্যে ডুবে থাকা। আমরা এই সংস্কৃতি থেকে বেড়িয়ে আসতে চাই। শিক্ষার্থীদের পড়াশোনা আনন্দদায়ক করতে চাই। এজন্য শিক্ষার্থীদের এতো পরীক্ষা নিতে চাই না।’

উন্নত বিশ্বে শিক্ষার্থীদের পরীক্ষার সংখ্যা কম যোগ করেন মন্ত্রী। বক্তব্য শেষে মন্ত্রী তেভাগা আন্দোলনের নেতা নুরুলদীনকে নিয়ে লেখা সৈয়দ শামসুল হকের ‘জাগো বাহে কোনঠে সগায়’ কবিতাটি উপস্থিত দর্শকদের পড়ে শোনান।

রবিবার দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা উত্তরবাংলা কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব কথা বলেন।

লালমনিরহাট-২ আসনের সাংসদ ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদেও সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মশিউর রহমান, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, উত্তরবাংলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মোজাম্মেল হক, ওই কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকার, বীরমুক্তিযোদ্ধা গেড়িলা লিডার সাংবাদিক ড. শফিকুল ইসলাম কানু ও শিক্ষার্থী তানবীরা বিনতে ওয়াহাব প্রমূখ।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘নীতিমালা অনুযায়ী যোগ্যরা কোনো ধরনের সুপারিশ ছাড়াই যে কোনো শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে। কোনো নেতা, মন্ত্রী কিংবা অন্য কোনো পন্থায় এখন আর এমপিওভূক্তির সুযোগ নেই। তাই যেসব শিক্ষা প্রতিষ্ঠান নীতিমালার শর্তপূরণে ব্যর্থ, তারা কোনোভাবেই এমপিওভূক্তি পাবে না। এজন্য সবাইকে এমপিওভূক্তির নীতিমালার আলোকে শর্তপূরণ করার আহবান জানান।’

তিনি আরো বলেন, ‘এখন জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। লালমনিরহাটেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড আরোস্পেস বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। তাই এখন থেকে আর গণহারে অনার্স ও মাস্টার্স পড়ানো হবে না। এসব বিষয় নিয়ে চিন্তা ভাবনা করছে সরকার। কেননা, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা শিক্ষাকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছি।’

এর আগে মন্ত্রীদ্বয় কলেজ প্রাঙ্গণে ৩টি বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এগুলো ছাত্রী ও একটি ছাত্র হোস্টেল, একটি একাডেমিক ভবন। উত্তরবাংলা কলেজের গুরু নানক লাইব্রেরি, কম্পিউটার ল্যাপসহ কলেজের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এরপর শিক্ষামন্ত্রী সড়ক পথে দিনাজপুর হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানের উদ্দেশে লালমনিরহাট ত্যাগ করেন।

তারিখঃ ১৩ মার্চ, ২০২২ খ্রিঃ

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ লালমনিরহাট সংবাদ
Theme Customized By Shakil IT Park