1. admin@lalmonirhatsongbad.com : admin :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৫:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতীবান্ধা দইখাওয়ায় এক তরুণী বিয়ের দাবি নিয়ে প্রেমিকের বাড়িতে অনশন। দুইবার প্রতারণার শিকার হয়েছি এবার তাকে বিয়ে করবো। ফুলবাড়ীতে ঝুঁকিপূর্ণ কাঠের সেতুতে পারাপার, দেখার কেউ নেই। সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় চেয়ারম্যান কারাগারে উলিপুরে ১৩০পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক পদ্মা সেতু উদ্বোধনের আমেজে লালমনিরহাটে আনন্দ র‍্যালী স্ত্রী কে মেনে না নেওয়ায় অভিমান করে যুবকের আত্মহত্যা পাগল করলো ভাগীনারে !! ৬ মাসের সন্তান রেখে ভাগিনাকে নিয়ে মামী উধাও যুক্তরাষ্ট্রের অহংকার গোল্ডেন ব্রিজ, আমাদের পদ্মা সেতু-হাতীবান্ধায় আইজিপি বেনজীর আহমেদ বূধবার হাতীবান্ধায় বাংলাদেশ পুলিশ জাদুঘর উদ্বোধনে আসছেন – আই জি পি বেনজীর আহমেদ

লালমনিরহাটে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হল ইজতেমা

  • আপডেট সময়: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ২৮২ বার পঠিত

হুমায়ুন কবীর প্রিন্স লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল তিন দিন ব্যাপী জেলা ইজতেমার সমাপ্তি হল।

শুক্রবার (১০ডিসেম্বর) জুম্মার নামাজ শেষে কালেক্টরেট মাঠে আমবয়ানের মধ্য দিয়ে শেষ হয় লালমনিরহাটে তিন দিন ব্যাপী জেলা ইজতেমা।
ইজতেমা সফল করতে ধর্মপ্রাণ মুসুল্লী ও আয়োজকরা প্রস্তুত করেন লালমনিরহাট কালেক্ট্ররেট মাঠ। আগত মসুলি­দের থাকার জন্য পুরো মাঠে সামিয়ানা দিয়ে সাটানো হয়েছে। তৈরী করা হয়েছে পর্যাপ্ত ওযূ ও গোসলের ব্যাবস্থা।

বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুত সংযোগ, স্বাস্থ্য সম্মত টয়লেট স্থাপন করা হয়েছে এজতেমা ময়দানের চর্তুপাশে। এদিকে ইজতেমা ময়দানের মাঠ কানায় কানায় ভরে গিয়ে মাঠের চর্তুদিকে রাস্তায় রাস্তায় জমায়েত হয় আখেরী মোনাজাতের জন্য। প্রায় লক্ষাধিক লোকের অধীক সমাগমে মুখরিত হয়ে উঠে ইজতেমা ময়দান।

ইজতেমা মাঠে নিরাপত্তা জোরদার করার জন্য পর্যাপ্ত পুলিশ, ভ্রাম্যমান মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবক নিয়োজিত আছে। এছাড়াও সার্বক্ষনিক ওয়াজ টাওয়ারে থাকবে নিরাপত্তা ব্যবস্থা।

ইজতেমার আয়োজক কমিটির আমীর আলহাজ্ব শহিদার রহমান জানান, ইজতেমা সফল করতে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। আজ আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল এ ইজতেমা। ইজতেমায় দোয়া পরিচালনা করেন কাকরাইলের মুরুব্বী ও জিম্মাদার মোঃ শাহাদত হোসেন।

ইজতেমায় জেলার ৫টি উপজেলাসহ পাশ্বর্তী বিভিন্ন জেলা থেকে মসুল্লীগন ইজতেমা মাঠে এসেছেন। এছাড়াও দেশের প্রখ্যাত আলেমগন ইজতেমায় বয়ান পেশ করেন।

২০১৬ সাল থেকে লালমনিরহাট জেলায় আঞ্চলিক ইজতেমা শুরু হলেও এবারে এ ইজতেমায় নাইজেরিয়াসহ বহু বিদেশী জামাত এসেছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ লালমনিরহাট সংবাদ
Theme Customized By Shakil IT Park